Top Ad unit 728 × 90

Header ADS

কেন ব্লগ লিখবেন ?

 


ফেইসবুক একাউন্ট আমাদের সবারই আছে। অনেকের তো আবার একাধিক ও আছে। প্রতিদিন স্ট্যাটাস দিচ্ছেন। স্টোরি লিখছেন। তা খারাপ কিছু না। 

কিন্তু আমার কথা হচ্ছে ফেইসবুক তো আপনার বা আমার না। এটা অন্য কারো। আমাদেরকে শুধু ব্যবহার করতে দিচ্ছে। এমনকি আমাদের সব পোস্ট আমাদের ভক্তদের সবাইকেও দেখাচ্ছেও না। শুধু তারা যাকে খুশি তাকেই দেখাচ্ছে 

তো দেখা যাচ্ছে সেখানে যদিও অনেক মানুষের আনাগোনা। তাই দেখে বিরাট কিছু আশা করে বসার কোনো মানে হয় না। তাছাড়া সেখানে পোস্ট গুলো নিজের মত করে সাজিয়ে দেয়ার ও উপায় নাই। আর আপনি যদি বড় কোন আর্টিকেল লিখতে চান সেখানেও অনেক সীমাবদ্ধতা দেখতে পাবেন 

এদিকে ব্লগ আপনার নিজের বাড়ির মত। যা হবে সব আপনার নিয়মেই হবে। কারণ জিনিষটা আপনার 

কে ই বা পরের চরকায় তেল দিতে চায় ? সচেতন মানুষ মাত্রই নিজের চরকা সচল রাখতে চায় 

সম্প্রতি মিস্টার এক্সের সাথে ঘটে যাওয়া কিছু ঘটনা শেয়ার করছি। আমাদের এক্স সাহেব সখের বসে কন্টেন্ট ক্রিয়েট করেন। তো তার কাছের একজন মিস্টার ওয়াই। ওয়াই সাহেব বুঝাচ্ছেন, দেখ আমি অনেক হিসেব করে অনেক চক কেটে দেখেছি এইসব কন্টেন্ট ক্রিয়েট করে তুই জীবনে তেমন কিছু করতে পারবি না। যদিও এক্স তাকে বুঝাচ্ছিল যে, এ ব্যাপারটাকে নিয়ে সিরিয়ালি ভাবার কিছু নাই। আমি শধু সখের বসেই করছি। এটা সিরিয়াসলি নিতে চাচ্ছি না। মিস্টার ওয়াই তবু হাল ছাড়েনা। বার বার বলে। শেষে একদিন প্রস্তাব দেয় তুই আমার ব্যানারে কাজ কর। এতে হয়ত কিছু একটা হতে পারে! 

ওদিকে মিস্টার জেড। তিনিও এক্স এর খুব পরিচিত। তিনিও এক্সের এইসব অপ্রয়োজনীয়(?) কাজ ভালো ভাবে দেখেন না। তিনি বলেন, আমি জানি এতে করে একসময় কিছু সুবিধা পাওয়া যায়। তবে আমার মনে হয় তুমি আমার ব্যানারে কাজ কর। সেটা বেশি ভালো হবে 

এদিকে মিস্টার বি জেড সাহেবের ব্যানারে কিছু কাজ করলেও ইধানিং নিজের ব্যানারেই বেশি মনোযোগ দিচ্ছেন 

তো এখানে তিনটি ঘটনা থেকে একটা বিষয় পরিস্কার। সেটা হলো সবাই নিজের চরকা সচল রাখতে চায়। আর আমি মনে করি এটা মোটেও দোষের কিছু না 

আর তাই জুকারবার্গের খাতায় না লিখে নিজের খাতায় লিখাটাই আমার কাছে যুক্তিযুক্ত মনে হচ্ছে 

কবে যেন কোথায় পড়েছিলাম, পৃথিবীর সবাই নাকি সার্থপর...। কে জানে ? হলেও হতে পারে 

কেন ব্লগ লিখবেন ? Reviewed by Hasanur Rahman on মার্চ ১৮, ২০২১ Rating: 5

কোন মন্তব্য নেই:

যোগাযোগ ফর্ম

নাম

ইমেল *

বার্তা *

Blogger দ্বারা পরিচালিত.